ছাত্রলীগের মূলনীতি কে দুর্গতি বললেন ইউপি চেয়ারম্যান তার প্রতিবাদে বিক্ষোভ মিছিলও সমাবেশ


Muslim Uddin প্রকাশের সময় : জুন ২৪, ২০২২, ১০:০১ পূর্বাহ্ন /
ছাত্রলীগের মূলনীতি কে দুর্গতি বললেন ইউপি চেয়ারম্যান তার প্রতিবাদে বিক্ষোভ মিছিলও সমাবেশ

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের এম গফুর উদ্দিন চৌধুরী ( M Gafur Uddin chy) নামক ফেইসবুক আইডি থেকে ছাত্রলীগের মূলনীতি নিয়ে লেখা বিরুপ স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ পালংখালী ইউনিয়ন শাখার পক্ষ থেকে এক বিক্ষোভ মিছিল করা হয়। পরে উক্ত স্টেশনের আনোয়ারা টাওয়ারের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

২৩জুন (বৃহস্পতিবার)-২০২২ইং থ্যাংখালী স্টেশনে বিকাল সাড়ে ৫টার দিকে ছাত্রলীগের সভাপতি জুনায়েদের নেতৃত্বে ও ছাত্রলীগ নেতা শেখ নিশানের সঞ্চালনায় এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা মুবিন, ইমরান, জিশান নয়ন, মামুন,যুবলীগ নেতা মুফিদুল আলম মুফিজ, মৎস্যজীবী নেতা গিয়াস উদ্দিনসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

উক্ত প্রতিবাদে এসময় উপস্থিত ছাত্র লীগের নেতা কর্মীসহ অনেকে বক্তব্য রাখেন।

সভাপতি জুনাইদের বক্তব্যে বলেন, আমরা ছাত্রলীগ নেতা কর্মীরা ছাত্র রাজনৈতিক করি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে। এটাই কি আমাদের অপরাধ? আমরা ছাত্রলীগের নেতা কর্মীরা কোন দোষ করলে আমাদের কে শাসন করার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে। কিন্তু আমাদের দোষ কি ছিলো? আমাদের প্রাণের সংগঠন ছাত্রলীগের স্লোগান নিয়ে কটুক্তি করে ফেইসবুকে পোস্ট দেওয়ার। সে যদি ফেইসবুক বা জনসম্মুখে এসে ক্ষমা না চাই তাহলে আমরা কঠোর আন্দোলনের মাধ্যমে ছাত্র লীগের বিরুদ্ধে কথা বলার জবাব দিব।
সাধারণ সম্পাদক শহিদুল্লাহ বক্তব্যে বলেন, ছাত্রলীগ একটি সুশৃংখল আদর্শবান বৃহত্তর ছাত্র সংগঠন। এই সংগঠনের বিরুদ্ধে কেউ বাজে মন্তব্য করলে আমরা দাঁতভাঙ্গা জবাব দিব। চেয়ারম্যান সাহেব যদি ফেইসবুকে বা জনসম্মুখে এসে ক্ষমা না চাই তাহলে আমরা তার প্রতিবাদে পাল্টা জবাব দিতে প্রস্তুত আছি।

ইতি মধ্যে পালংখালী ইউনিয়ন পরিষদে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন এম গফুর উদ্দিন চৌধুরী।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেও তাঁকে বিএনপি সমর্থক বলে দাবী স্থানীয় ছাত্রলীগ নেতা কর্মীদের।

অন্যদিকে, চেয়ারম্যান তার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে বলে দাবি করেন৷