দেশে ৪০ লাখের বেশি যাত্রী উবার ব্যবহার করেছেন


coxmorning প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২০, ৩:৫১ পূর্বাহ্ন /
দেশে ৪০ লাখের বেশি যাত্রী উবার ব্যবহার করেছেন

ঢাকাঃ বাংলাদেশে চালুর চার বছর পূর্তি উপলক্ষে উবার জানিয়েছে, দেশে এ পর্যন্ত ৪০ লাখের বেশি যাত্রী উবার ব্যবহার করেছেন। উবারের চালক হিসেবে ১ লাখ ৭৫ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে।

সোমবার এক বিবৃতিতে আন্তর্জাতিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার জানিয়েছে, উবার বাংলাদেশে তাদের কার্যক্রমের চার বছর পূর্ণ করেছে। এ সময়ের মধ্যে ৪০ লাখেরও বেশি যাত্রী তাদের সেবা নিয়েছেন। কর্মসংস্থান হয়েছে ১ লাখ ৭৫ হাজারের বেশি চালকের।

তারা বলেছে, ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল দেশের তালিকাভুক্ত হওয়ার লক্ষ্যে কয়েক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরিতে তারা কাজ করছে।

উবারের বাংলাদেশ এবং উত্তর ও পশ্চিম ভারতের প্রধান শিব শৈলেন্দ্রান বিবৃতিতে বলেন, ‘বাংলাদেশের মানুষের চাহিদা অনুযায়ী বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন ও নতুন নতুন সেবা আনার নিরবচ্ছিন্ন কার্যক্রমের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং দেশের অর্থনীতির চাকা আবারও সচল করতে উবার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।’

করোনা মহামারির মধ্যে উবার নতুন নতুন সেবা ও বাড়তি সতর্কতা হিসেবে নিজেদের বিভিন্ন পদক্ষেপের কার্যক্রম তুলে ধরে বিবৃতিতে। তারা আরও বলেছে, প্রযুক্তিগত দক্ষতা, কার্যকর অংশীদারত্ব এবং নতুন নতুন সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশকে নতুন পরিবর্তিত পরিস্থিতিতে সামনে এগিয়ে যেতে সহায়তা করে যাবে উবার।

সংবাদ ২৪ ঘন্টা/এএইচ