সাংবাদিক আকাশের জন্মদিন আজ

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

কোনো জনপদের চিন্তাধারার প্রতিনিধি, কণ্ঠস্বর, বিবেকের অনুশাসন হিসেবে কবি, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক সৃজনশীল প্রতিটি মানুষই ভূমিকা রাখেন। তেমনি একজন তরুন সাংবাদিক মোঃ আবছার কবির আকাশ । আজ ১৭ই আগস্ট। এ সময়ের জনপ্রিয় জাতীয় দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি ও সাগরপাড়ে জন্ম নেওয়া অনলাইন পোর্টাল কক্সমর্নিং এর সম্পাদক ও প্রকাশক মোঃ আবছার কবির আকাশের ২৬ তম জন্মদিন ।
যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণ।
সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে জিহাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদন্ধি তিনি আর কেউ নয়, সকলের আকাশ ।

আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর,সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা। আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়।
আজকের এই দিনে এক শুভ ক্ষণে ১৯৯৫ সালের ১৭ই আগস্ট পর্যটন রাজধানী কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফের হোয়াইক্যংয়ের বিশিষ্ট ব্যবসায়ী নুর আহম্মদ ও গৃহিণী ফাতেমা বেগমের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের তরুন সাংবাদিক আকাশ।
সাংবাদিকতার শুরুটা ২০১১ সালে করেন তিনি। ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন তিনি।
সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন তরুণ সংগঠক। তিনি নদী পরিব্রাজক দলের টেকনাফ শাখার সভাপতি, শুভ সংঘ টেকনাফ উপজেলা কমিটির সভাপতি, টেকনাফ সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও পরিবেশ সংগঠন সবুজ সেনার পরিচালক হিসাবে দ্বায়িত্ব পালন করছেন ।
তিনি জানান তার পছন্দের রং কালো ও পছন্দের ফুল গোলাপ। খেতে।ভালবাসেন আলুর ভর্তা, ইলিশ, বাগদা চিংড়ি ও কোড়াল। আর অবসরের সময়ে যেকোন স্থানে ঘুরে বেড়াতে ও ছবি তুলতে এবং তা ফেসবুকে আপলোড করতে ভালবাসেন