মামলা করলেন গোলাম সরওয়ার, আসামি ৬

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২০

অপহরণের ঘটনায় নিজে বাদী হয়ে থানায় মামলা করেছে ভিকটিম সাংবাদিক গোলাম সরোয়ার। আজ বুধবার (৪ নভেম্বর) বিকেল ৪টায় নগরীর কোতোয়ালী থানায় ২৭ ও ২৮ বছর বয়সী দুজনের কথা উল্লেখ অজ্ঞাতনামা ছয়জনকে আসামি করে তিনি মামলাটি দায়ের করেন।

যদিও অপহরণেরর পর দুর্বৃত্তদের অমানুষিক নির্যাতনের ঘটনায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিরাপত্তার ও আর্থিক অস্বচ্ছলতার মামলা করতে অনিহা প্রকাশ করলেও পরে সাংবাদিক নেতাদের অনুরোধে মামলা করলে আজ সন্ধ্যা সাড়ে ৫টায় তার করা এজাহার মামলা হিসেবে পুলিশ নথিভুক্ত করেছে করেছে বলে জানিয়েছেন সাংবাদিক গোলাম সরোয়ার। মামলার এজাহারে তিনি নিউজ করার কারণে তাকে অপহরণ করে নিয়ে গিয়ে মারধর করেন এবং ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করার বিষয়টি উল্লেখ করেন।

এর আগে প্রেস ক্লাবের সংবাদ সম্মোলনে সাংবাদিকদের বলেন, কারা আমাকে অপহরণ করেছে তা বলতে পারছি না, তবে অপহরণের আগে আমি পাঁচ-সাতটা নিউজ করেছি। ঘটনার কয়েক দিন আগে একটা অপরিচিত নম্বর থেকে ফোন করে নিউজ করার জন্য হুমকি দেয়। হুমকিদাতার সন্ধান পেতে মোবাইলের কল লিস্ট সঠিকভাবে চেক করে ও তদন্তের দাবি জানান প্রশাসনকে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ‘মামলা দায়েরের পরপরই পুলিশ বাদী সারওয়ারকে নিয়ে তাকে যে স্থান থেকে অপহরণ করা হয়েছিল সে স্থান কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ার ও আলমাস সিনেমা এলাকা পরিদর্শনে গেছে। আশে পাশের সিসিটিভির ফুটেজ থেকে তথ্য সংগ্রহের চেষ্ঠা চলছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন সাংবাদিক গোলাম সরোয়ার। এরপর গত ১ নভেম্বর রাত ৮টায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কুমিরার মহাসড়কের পাশে অজ্ঞান অবস্থায় পরে থাকা স্থানীয়দের সহয়তায় চমেকে এনে ভর্তি করে পুলিশ।