সুদানের এল ফাশের মাতৃসদন হাসপাতালে বাংলাদেশ পুলিশের ওটি বিছানা প্রদান

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০

বিশেষ প্রতিনিধি :  সুদানের দারফুর প্রদেশের সৌদি সরকারের অর্থায়নে প্রতিষ্ঠিত এল ফাশের মাতৃ সদন হাসপাতালে আজ বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ও বোর্ড অব ইনকোয়ারি (BOI) এর পক্ষ থেকে মুজিব বর্ষ উপলক্ষে অপারেশন থিয়েটারের জন্য একটি ওটি বেড প্রদান করা হয়। এই উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উনামিডের বোর্ড অব ইনকোয়ারি (BOI) এর চিফ জনাব জিয়া খান, বিশেষ অতিথি ছিলেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডক্টর ওসমান আহমাদ ও ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম। এটি এল ফাশেরে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের প্রথম বারের মত হাসপাতালে যৌথভাবে ডোনেশন প্রোগ্রাম ।

প্রদান অনুষ্ঠানে আলোচনা সভায় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অত্যাধুনিক ওটি বেড প্রদানের জন্য বাংলাদেশ পুলিশ ও বোর্ড অব ইনকোয়ারি ধন্যবাদ প্রদান করেন। তিনি বলেন এল ফাশের হাসপাতালে ওটি বেড খুব প্রয়োজন ছিল, যা আজকের প্রদানের মাধ্যমে আর্থ সামাজিক উন্নয়নে বাংলাদেশ পুলিশ ও বোর্ড অব ইনকোয়ারি আবারো অংশীদার হল। ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম মহান মুক্তিযুদ্ধে ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানের কথাকে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং উনার জন্ম শত বার্ষিকীতে যৌথভাবে হাসপাতালে উপকরণ দিতে পেরে বাংলাদেশের সাথে সুদানের বন্ধুত্বপূর্ন সম্পর্ক জোড়ালো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উনামিড বোর্ড অব ইনকোয়ারি চিফ জিয়া খান আজকের উপকরণ প্রদান অনুষ্ঠানকে ঐতিহাসিক দিন বলে আখ্যা দেন। তিনি বলেন বরাবরে মতই বাংলাদেশ পুলিশের ইউনিট শান্তিরক্ষা মিশনে এসে শান্তিরক্ষা প্রতিষ্ঠার কাজের পাশা-পাশি সুদানে আর্থ সামাজিক উন্নয়নে যে ভূমিকা রাখছে তাতে তার ইউনিট সম্পৃক্ত হতে পেতে গর্বিত।


বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ডেপুটি কমান্ডার নাজলি সেলিনা ফেরদৌসি, লেঃ কমান্ডার ইরফান মেহেদি শাওন সহ বোর্ড অব ইনকোয়ারি এর কর্মকর্তা বৃন্দ ও এল ফাশের মার্তৃসদন হাসপাতালের ডাক্তার-নার্স বৃন্দ উপস্থিত ছিলেন।