টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারী নিহত ; নৌকাসহ ইয়াবা চালান জব্দ

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০২০

মোঃ আবছার কবির আকাশ  :     টেকনাফে নাফনদীতে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশের সময় বিজিবি-মাদক কারবারীদের মধ্যে গোলাগুলির ঘটনায় দুই বিজিবি সদস্য আহত এবং এক অজ্ঞাত মাদক কারবারী নিহত হয়েছে। এসময় কাঠের নৌকাসহ বড় ধরনের ইয়াবার চালান জব্দ করা হয়েছে।

গত ১৩ নভেম্বর (শুক্রবার) রাত সাড়ে ১০টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন ১নং সুলিশ গেইট সংলগ্ন এলাকায় মিয়ানমার হতে বড় ধরনের মাদকের চালান আসার সংবাদের ভিত্তিতে বিশেষ একটি টহল দল স্পীডবোট নিয়ে কৌশলে টহলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি কাঠের নৌকা নিয়ে ৩জন ব্যক্তি শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করলে বিজিবি জওয়ানেরা তাদের চ্যালেঞ্জ করার সাথে সাথে বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে বিজিবির বিজিবির সদস্য জনি হোছাইন(২৬) এবং মোতালেব হোসাইন (৪২) আহত হয়।

এসমতাবস্থায় বিজিবি কৌশলী অবস্থান নিয়ে সরকারী সম্পদ ও আতœরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে নৌকা হতে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নদীতে পড়ে যায়। অপর দুইজন নৌকা হতে লাফ দিয়ে ওপারে চলে যায়। গোলাগুলি থেমে যাওয়ার পর দ্রুত নৌকাটি জব্দ করে ১টি দেশীয় অস্ত্র, ২ রাউন্ড কার্তুজের খালি খোসা এবং ২লাখ ১০হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এরপর নদী হতে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার ব্যক্তি এবং আহত বিজিবি সদস্যদের দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ মাদক কারবারী মারা যায় এবং আহত বিজিবি সদস্যদের চিকিৎসা দেওয়া হয়।

এই ব্যাপারে সরকারী কাজে বাঁধা প্রদান, মাদকের চালান বহন এবং অবৈধ অস্ত্রের ব্যবহার আইনের পৃথক ধারায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) নিশ্চিত করেন।