চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে পেকুয়ার কৃতি সন্তান মুজাহিদুর রহমানের যোগদান

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া:

কক্সবাজার জেলাধীন পেকুয়া উপজেলার অন্তর্গত টইটং ইউনিয়নের কৃতি সন্তান মুজাহিদুর রহমান যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি পেয়ে অর্থঋণ আদালত, চট্টগ্রামে গতকাল ১৮ নভেম্বর যোগদান করেছেন। তিনি এর আগে সিনিয়র এসিস্ট্যান্ট জজ হিসেবে বান্দরবান আদালতে কর্তব্যরত ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন সময় কুমিল্লা, চট্টগ্রাম, রাউজান, নওগাঁ ও খাগড়াছড়িতে এসিস্ট্যান্ট জজ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

জানা যায়, ছাত্রজীবনে তুখোড় মেধাবী মুজাহিদুর রহমান, রাজাখালী ফৈজুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, টইটং উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম কলেজিয়েট হাই স্কুল, চট্টগ্রাম কলেজ ও সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তি পরীক্ষায় ঙ ইউনিটে রেকর্ড সংখ্যক মার্কস পেয়ে প্রথম স্থান অর্জন করেছিলেন।

পেকুয়ার কৃতি সন্তান বিচারক মুজাহিদুর রহমানের পিতা মাওলানা আবদুর রহমান (১৯৩৮-২০০১) পেকুয়া উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক ছিলেন এবং মাতা তাহেরা বেগম গৃহিনী। মুজাহিদ সাহেবের স্ত্রী একজন বিসিএস-শিক্ষা (নন ক্যাডারভূক্ত); তাঁর অন্য তিনভাইও উচ্চশিক্ষায় শিক্ষিত এবং বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত। তারা নিজ এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ নানামুখী সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন। কর্মক্ষেত্রে ন্যায়বিচার প্রতিষ্ঠায় সুস্থতার সাথে দায়িত্ব পালনে বিচারক মুজাহিদুর রহমান সবার কাছে দু‘আ চেয়েছেন।