শেরপুরের নকলায় ক্রেতারা মাস্ক না পড়ায় ৮ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

মোশারফ হোসেন শ্যামল(শেরপুরপ্রতিনিধি): শেরপুর জেলার নকলা উপজেলায় সরকার কর্তৃক নির্দেশনা মোতাবেক ক্রেতারা মাস্ক পরিধান না করায় দন্ডবিধি ১৮৬০-এর ২৬৯ ধারায় ৮ ব্যবসায়ীকে ৫০০ টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকেলে নকলা বাজারে ভ্রাম্যমান আদালতটির নির্বাহী বিচারক হিসেবে পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ।

তাছাড়া এসময় দোকানি, ব্যবসায়ী ও খরিদদারকে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা সম্পর্কে অবহিত করার পাশাপাশি মাস্ক পরিধানে সকলকে সচেতন করা হয়।

নির্বাহী বিচারক কাউছার আহাম্মেদের নেতৃত্বে আদালতপরিচালনাকালে পুলিশ বিভাগের সদস্য, এলাকার গন্যমান্য, ব্যবসায়ী, খরিদদার ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মেদ জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর দ্বিতীয় ঢেউয়ের ক্ষতিকর প্রভাব পড়ার সম্ভাবনা খুব বেশি। কোভিট-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে ব্যাপক প্রচারণা ও এর প্রভাব সম্পর্কে সকলকে অবহিত করা সকলের নৈতিক দায়িত্ব। তাই নিজে মাস্ক পরিধান করে অন্যকে মাস্ক পরিধান করতে সকলকে সচেতন করা উচিত বলে তিনি মনে করেন।