মুসলমানরা এদেশে ভেসে আসে নাই: চরমোনাই পীর

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

নিজস্ব সংবাদদাতা:  ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম বলেছেন, মুসলমানরা বাংলাদেশ ভেসে আসেনি। মুসলমানরা এদেশের সন্তান। শিয়ালের মতো হুঙ্কার দিলেই আমরা ভয় পাব- এটা ভাবা বোকামি।

শুক্রবার বিকালে ভোলার গোরস্থান মাদ্রাসা প্রাঙ্গণে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা শাখার আয়োজনে ইউনিয়ন ও ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সাহাবাদের অনুসরণ করে। আল্লাহ কুরআনে বলেছেন, মুহাম্মদ আল্লাহর রাসূল, আর তার সাহাবারা কাফেরদের প্রতি কঠোর, তাদের নিজেদের পরস্পরের প্রতি সহানুভূতিশীল। সাহাবাদের অনুসরণে ইসলামী আন্দোলন বাংলাদেশ সব কুফফারদের মোকাবেলায় অবশ্যই কঠোরতা অবলম্বন করবে। এদেশে নাস্তিক মুরতাদ ও ইসলামের সঙ্গে শত্রুতা পোষণকারীদের জায়গা হবে না।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক ইউসুফ আহমেদ মনসুর বলেন, বাংলাদেশের মাটিতে ভাস্কর্যের নামে যে পৌত্তলিকতা শুরু হয়েছে তা অচিরেই বন্ধ করতে হবে। ইসলামে মূর্তি নির্মাণ করা জঘন্যতম অপরাধ। বাংলাদেশ কোনো অমুসলিম দেশ নয়। বাংলাদেশের মাটিতে এ ধরনের মূর্তি স্থাপন এদেশের জনগণ মেনে নেবে না।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা শাখার সভাপতি মুহাম্মদ আবুল হাসেমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মিজানুর রহমান, সহ-সভাপতি মাওলানা তাজউদ্দিন ফারুকী, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান মোমতাজী, যুগ্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, দফতর সম্পাদক মাওলানা আবু ইউসুফ, প্রচার সম্পাদক মাওলানা ইউসুফ আদনান প্রমুখ।